শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কোরাল মাছের কৃত্রিম প্রজনন করে মৎস্য পুরস্কার পেল গ্রীন হাউজ মেরি কালচার

নিজস্ব প্রতিবেদক

কোরাল মাছের কৃত্রিম প্রজনন করে দেশব্যাপী সাড়া ফেলে কক্সবাজারের গ্রীন হাউজ মেরি কালচার। বিশেষ এই অবদানের জন্য এবার প্রতিষ্ঠানটি অর্জন করলো জাতীয় ও জেলা পর্যায়ে মৎস্য পুরস্কার।

বুধবার (৩১ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ—২০২৪ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে গ্রীন হাউজ মেরি কালচার এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাহমুদুল হককে সম্মাননা স্মারক তুলে দেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

এসময় জেলা প্রশাসক বলেন, ‘কৃত্রিমভাবে কোরাল মাছের প্রজনন করে গ্রীন হাউজ মেরি কালচার দেশে উজ্জ্বল দৃষ্টান স্থাপন করেছে। যা অন্যদের জন্যও অনুপ্রেরণা বটে। তাই এই প্রতিষ্ঠানকে সব ধরণের সহায়তা দিতে জেলা প্রশাসন বদ্ধ পরিকর।’

গ্রীন হাউজ মেরি কালচার এর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হক বলেন, ‘ প্রায় আড়াই বছর ধরে আমরা কোরাল মাছের প্রজনন নিয়ে গবেষণা করে আসছি। ২০২৩ সালের ৩ নভেম্বর আমরা প্রথম কৃত্রিমভাবে কোরাল মাছ উৎপাদনে সফলতা লাভ করি। বর্তমানে দেশে চাষীরা আমাদের কোরাল মাছের পোনা চাষ করে অধিক লাভবান হচ্ছে। তাই এই অর্জন গ্রীন হাউজ মেরি কালচারকে এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ামিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান, সামুদ্রিক মৎস্য গবেষণা কেন্দ্রের প্রধান ড. শফিকুর রহমান ও জেলা মৎস্য কর্মকর্তা মো. বদরুজ্জামান।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION